আজ ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

জাতীয় সাংবাদিক সংস্থার ৪০ বছর পূর্তি উপলক্ষে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠান।

চট্টগ্রাম কণ্ঠ : ডেস্ক


চট্টগ্রাম বিভাগীয় কমিটির উদ্যোগে বিকেল ৫ ঘটিকার সময় জাতীয় সাংবাদিক সংস্থার ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে অস্থায়ী কার্যালয়ে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন জনাব মোঃ আনোয়ার হোসেন,দৈনিক ভোরের দর্পণ (ব্যুরো চীফ চট্টগ্রাম বিভাগ)।জনাব মোঃ হুমায়ুন কবির (হিরু),বাংলা টিভি। জনাব মোঃ আয়াজ আহমেদ,দৈনিক সিটিজি ট্রিবিউন, ব্যবস্থাপনা পরিচালক। মোঃ আলাউদ্দিন, দৈনিক সিটিজি ট্রিবিউন। মোঃ মাসুদ,দৈনিক ভোরের কথা। মোসাম্মৎ শারমিন শান্তা,চ্যানেল স্টার বিডি।মোঃ আরাফাত সিদ্দিকী, দৈনিক যুগ যুগান্তর।মোঃ জাহিদ হোসেন,দৈনিক ভোরের কথা। মোঃ আব্দুল আওয়াল(মুন্না),দৈনিক গণকণ্ঠ। মোঃ জাহাঙ্গীর কাইয়ুম,দৈনিক চট্টগ্রামের পাতা।এম.এম.আর(মামুন), দৈনিক চট্টগ্রামের পাতা প্রমুখ।

সভায় জনাব মোঃ আনোয়ার হোসেন জাতীয় সাংবাদিক সংস্থার প্রতিষ্ঠা বিষয়ের উপর গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন , তিনি আরো বলেন ১৯৮২ সালের এই দিনে ঢাকার কমলাপুরে সাপ্তাহিক নবজাগরণ অফিস থেকে পথচলা শুরু করে একে একে ৪০টি বছর পিছনে ফেলে এই সংস্থা রচনা করেছে এক গৌরবময় ইতিহাস। এই ইতিহাস অগ্রগতি, সমৃদ্ধি, সাফল্য আর ঐতিহ্যের ইতিহাস। একটি গঠনমুলক গণতান্ত্রিক সাংবাদিক সংগঠন হিসেবে, একটি একক ও অনন্য অনানুষ্ঠানিক সাংবাদিক শিক্ষা, গবেষণা ও কল্যাণ প্রতিষ্ঠান হিসেবে জাতীয় সাংবাদিক সংস্থা দেশের হাজার হাজার সংবাদকর্মীর মনে করে নিয়েছে তার স্থায়ী আসন।

এছাড়াও ১৩ই ফেব্রুয়ারি থেকে ২৮শে ফেব্রুয়ারী পর্যন্ত সারা দেশে সাংবাদিক অধিকার পক্ষ পালনে মানব বন্ধন ও স্মারকলিপি পেশসহ বিভিন্ন কার্যক্রম চলবে। জনাব মোঃ হুমায়ুন কবির (হিরু) বলেন আমাদের প্রিয় বাংলাদেশের অভ্যুদয়ের পর একটি স্বাধীন দেশের সর্বস্তরের সাংবাদিক সমাজের একক সংগঠন হিসেবে প্রতিষ্ঠিত হয় জাতীয় সাংবাদিক সংস্থা। এর আগে পত্রিকা কেন্দ্রে কর্মরত সাংবাদিক এবং জেলা ও থানা সদরে কর্মরত সাংবাদিকদের কোন একক সংগঠনের অস্তিত্ব ছিলো না। তাই গত ৪০ বছরে জাতীয় সাংবাদিক সংস্থা একটি অনন্য বৈশিষ্ট্য মন্ডিত সংগঠন হিসেবে সর্ব মহলে স্বীকৃতি পেয়েছে।

জনাব মোঃ আয়াজ আহমেদ বলেন জাতীয় সাংবাদিক সংস্থার ৪০ বছর পূর্তি উপলক্ষে রাজধানীসহ দেশের সকল জেলা-উপজেলা সদরে আনন্দ মিছিল ও আলোচনা সভাসহ বর্ন্যাঢ্য কর্মসূচী পালিত হল। রাজধানীতে আজ সকাল ১১টায জাতীয় প্রেস ক্লাবের সামনে আনন্দ মিছিলে নেতৃত্ব দেবেন সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি মীর লিয়াকত আলী ও বর্তমান সভাপতি মুহম্মদ আলতাফ হোসেন। ঢাকা মহানগর ও ঢাকাবিভাগ কমিটির নেতৃবৃন্দ আনন্দ মিছিলে অংশ অংশগ্রহণ করেছেন। আনন্দ মিছিল শেষে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে অনুষ্ঠিত হল স্মৃতি-চারণ ও মিলন মেলা ।


১৯৮২ সালের ১২ই ফেব্রুয়ারি জাতীয় সাংবাদিক সংস্থার পথচলা থেকে শুরু করে আজ পর্যন্ত যে সকল সহকর্মী সদস্যের অক্লান্ত পরিশ্রম, ত্যাগ-তিতিক্ষা, সততা-নিষ্ঠা, দক্ষতা-আন্তরিকতা ও ভালবাসায় সংস্থা বর্তমান পর্যায়ে এসেছে আসন্ন ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকীর প্রাক্কালে তাদের সকলের প্রতি নিরন্তর শুভেচ্ছা ও অভিনন্দন। আসুন এক সাথে কাজ করি এবং আমাদের প্রাণপ্রিয় সংস্থাকে দেশের সেরা সাংবাদিক সংগঠনে পরিণত করি।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর